More

    নিউ টাউন আরও একটি পাম্পিং স্টেশন পাবে।

    নিউ টাউন অ্যাকশন এরিয়া III আগামী বছরের বর্ষা নাগাদ বৃষ্টিপাতের নিষ্কাশন মোকাবেলা করার জন্য আরও ভালভাবে সজ্জিত হওয়া উচিত। আশেপাশে তিনটি পাম্পিং স্টেশনের কাজ 17 মে শুরু হয়েছিল, এবং প্রকল্পগুলি শেষ হতে আট থেকে নয় মাস সময় লাগবে বলে আশা করা হচ্ছে৷ তার আগে বর্ষার বৃষ্টি মোকাবেলায় অস্থায়ী পাম্প স্থাপন করা হবে।

    জনস্বাস্থ্য প্রকৌশল মন্ত্রী পুলক রায়, হাউজিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশনের (হিডকো) ব্যবস্থাপনা পরিচালক দেবাশিস সেন এবং নিউ টাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটির (এনকেডিএ) চেয়ারম্যান, স্থানীয় বিধায়ক তাপস চ্যাটার্জি এবং জাহানারা বিবি। উদ্বোধনে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার পঞ্চায়েত নেতারা।

    “এই তিনটি নতুন পাম্প প্রবল বৃষ্টির কারণে জমে থাকা সমস্ত জল চুষবে এবং বাগজোলা খালে পৌঁছে দেবে,” সেন মন্তব্য করেছিলেন৷ “আমরা সেপ্টেম্বরে জলাবদ্ধতার সমস্যা সম্পর্কে সচেতন হয়েছিলাম। NKDA, PHE, এবং Hidco-এর প্রকৌশলীরা প্রায় 150 কিলোমিটার বিস্তৃত নতুন খাল খনন করতে সহযোগিতা করেছে যাতে প্রবাহটি বড় খালে প্রবাহিত হয় এবং আবাসিক এলাকা এবং হাইওয়েতে প্লাবিত হওয়া রোধ করা যায়। জল প্রবাহ নিশ্চিত করতে , পরিধি খাল খনন করা হয়েছে।”

    ইউনিওয়ার্ল্ড সিটি এবং শুভবৃষ্টি অ্যাকশন এরিয়া III-এ অবস্থিত। যদিও ড্রেনেজ পাম্পিং স্টেশনগুলি তৈরি করতে আট থেকে নয় মাস সময় লাগবে, তিনি এই বছর বর্ষাকালে অতিরিক্ত বৃষ্টির জল পরিচালনার জন্য অস্থায়ী পাম্পের প্রস্তাব দিয়েছেন।

    বিধায়ক চট্টোপাধ্যায়ের মতে, জলাবদ্ধতা এলাকার একটি বড় সমস্যা৷ “আমরা নিউ টাউন তৈরি করার চেষ্টা করছি এবং অনেক দূর এগিয়েছি, কিন্তু এখনও অনেক কিছু করা বাকি আছে।” “জলবদ্ধতার সমস্যা এখন শেষ হয়েছে বলে মনে হচ্ছে,” তিনি মন্তব্য করেন।

    পাম্পিং স্টেশনগুলি 22 মিটার বিস্তৃত হবে, পাম্পগুলি 40 মিটার গভীর হবে৷ তিনটি পাম্পিং স্টেশন বাগজোলায় 723 কিউসেক জল সরবরাহ করবে। এ ছাড়া বাগজোলা খালে পানি যাওয়ার জন্য ওই এলাকায় তিনটি নতুন খাল তৈরি করা হয়েছে। Hidco এবং PHE এর প্রকৌশল বিভাগ এই প্রকল্পে অর্থায়ন করছে, যার খরচ অনুমান করা হয়েছে 65 কোটি টাকা৷ প্রকল্পের উপর একটি ভিডিও ডকুমেন্টারিও দেখানো হয়।

    আরো স্টেশন পথে আছে.

    যাত্রাগাছিতে আরেকটি পাম্পিং স্টেশন নির্মাণ করা হচ্ছে, সরাসরি সিটি সেন্টার-২ এর পেছনে। “স্টেশনটি বিমানবন্দর, হলদিরাম-ভিআইপি রোড এবং চিনার পার্কের কাছে জল জমে থাকা নিয়ন্ত্রণ করবে এবং সেখানে কার্যত কাজ শেষ হয়েছে।” জল বাগজোলা খালে সরানো হবে,” সেন ব্যাখ্যা করেছিলেন।

    2021 সালের ডিসেম্বরে, হরিচাঁদ পল্লী, কেষ্টপুর, বিধাননগর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন ওয়ার্ড 17-এ ক্যান্টনমেন্ট পাম্প হাউস নির্মাণের ভিত্তিপ্রস্তরও স্থাপন করা হয়েছিল (BMC)। ক্যান্টনমেন্ট খালে একটি পাম্পহাউস ও ছয়টি ভেন্ট বিশিষ্ট একটি স্লুইস গেট নির্মাণ করা হচ্ছে। এটি বাগজোলা খালেও নিষ্কাশন করবে, যা পরে বিদ্যাধরী নদীতে প্রবাহিত হবে। কেষ্টপুরে এই প্রকল্পে খরচ হবে 18.77 কোটি টাকা।

    সমাবেশে, প্রতিবেশী গ্রাম পঞ্চায়েতগুলির তৃণমূল নেতারা প্রতিদিনের ভিত্তিতে জলের ঘাটতি এবং রাস্তার খারাপ অবস্থার কথা বলেছিলেন।

    “আমি পরামর্শ দিচ্ছি যে হিডকো আধিকারিকদের নিউ টাউনের প্রতিবেশী সম্প্রদায়গুলির উন্নয়নের দিকেও নজর দেওয়া উচিত।” পঞ্চায়েত প্রধান জাহানারা বিবি বলেন, “আপনার রাস্তার একপাশে আলো জ্বলতে পারে এবং অন্যটি সম্পূর্ণ কালো হতে পারে না।” “এই সম্প্রদায়গুলিতে, আমি পরামর্শ দিই যে হিডকো রাস্তাগুলি ঠিক করে, রাস্তার আলো লাগায় এবং ড্রেন খনন করে।”

    সুইমিং পুল নির্দেশিকা ম্যানুয়াল

    কর্মকর্তারা নিউ টাউনের আশেপাশে সুইমিং পুলের জন্য একটি সুরক্ষা গাইডবুক বিতরণ করার জন্যও এই উপলক্ষটি ব্যবহার করেছিলেন। এই বছরের শুরুতে মিলেনিয়াম টাওয়ারের সুইমিং পুলে আট বছর বয়সী একটি মেয়ের মৃত্যুর পর এটি আসে।

    নথিতে এমন মানদণ্ড রয়েছে যা পুলগুলিকে অনুসরণ করতে হবে এবং সেইসাথে তাদের যে নিরাপত্তা সতর্কতাগুলি গ্রহণ করতে হবে। উদাহরণস্বরূপ, নিরাপত্তা রক্ষীদের সর্বদা ডিউটিতে থাকা উচিত এবং নিরাপত্তা সরবরাহ সহজলভ্য হওয়া উচিত। এতে ডুবে থাকা কাউকে কীভাবে বাঁচানো যায় তার নির্দেশনাও রয়েছে।

    Recent Articles

    ছাউ একটি মুখোশের চেয়ে অনেক বেশি।

    নৃত্যের ধরন: ছৌ বিস্মিত? আতঙ্কগ্রস্ত? কীভাবে ঠাকুরকে এমনভাবে নিযুক্ত করা যেতে পারে? কিসের সাহসিকতা? কিন্তু এই প্রচেষ্টার চেয়ে আরও বেশি কিছু আছে; এটি গ্রহণযোগ্যতার জন্য লড়াই...

    কলকাতার তিনটি স্কুল আরএন ঠাকুর হাসপাতাল থেকে টিকা গ্রহণ করছে।

    কিছু বিশ্ববিদ্যালয় বলেছে যে তারা চাহিদা নির্ধারণের জন্য গ্রীষ্মের বিরতির পরে একটি জরিপ পরিচালনা করবে। সরবরাহ শেষ হওয়ার আগে বা ভ্যাকসিনের মেয়াদ শেষ হওয়ার আগে,...

    সত্যজিৎ রায় ও ঋত্বিক ঘটকের সেবক

    অরোরা ফিল্ম কর্পোরেশন 1921 সাল থেকে কাজ করছে, যার সাম্প্রতিকতম প্রযোজনা সাম্প্রতিক কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থাপিত হয়েছে। আমার ঠাকুরমা প্রফুল্লনন্দিনী 1921 সালে আমার দাদা...

    আমার বাগানে আড়ম্বরপূর্ণ পাতার সঙ্গে শুধু গাছপালা বেশী

    'এখন আমি দত্তপ্রিয়া, নাইন বাজে, বেবি সান রোজ এবং লনথন জাবা বাড়াচ্ছি,' সে বলে৷ তিনি অস্বাভাবিক পাতা সহ উদ্ভিদের প্রতি দুর্বলতা স্বীকার করেন, তবে তার...

    সল্টলেকের বাসিন্দারা একটি দিন উপভোগ করছে। -সিএল ব্লক

    CK-CL ব্লকের বাসিন্দারা একটি রবিবারের সকাল খেলাধুলা উপভোগ করে এবং একটি সন্ধ্যায় নাচ এবং একটি পার্টিতে ডাইনিং করে, সবই হাঁটার দূরত্বের মধ্যে। "আমাদের ক্রীড়া দিবস...

    Related Stories

    Leave A Reply

    Please enter your comment!
    Please enter your name here

    Stay on op - Ge the daily news in your inbox