More

    কলকাতা বন্দর 13 মে সময়সীমার আগে বাংলাদেশে 4,000 টন গম পাঠানোর জন্য প্রস্তুত।

    [ভারত], কলকাতা (পশ্চিমবঙ্গ), মে 18 (এএনআই): কেন্দ্র গম রপ্তানি নিষেধাজ্ঞা কার্যকর করলে গম বোঝাই প্রচুর লরি অন্যান্য বন্দরে আটকা পড়ে। যাইহোক, কলকাতার শ্যামা প্রসাদ মুখার্জি বন্দরের আধিকারিকরা 13 মে তারিখের আগে 4,000 টন গম পাঠানোর জন্য প্রস্তুত।

    মঙ্গলবার, কেন্দ্র গম রপ্তানি বাদ দিয়ে তার আগের নির্দেশে শিথিলতা জারি করেছে, এই বলে যে 13 মে বা তার আগে তাদের সিস্টেমে পরিদর্শন এবং নিবন্ধনের জন্য কাস্টমসের কাছে হস্তান্তর করা গমের চালানগুলি রপ্তানির জন্য অনুমোদিত হবে।

    “এমন একটি সময়ে যখন দেশের অন্যান্য বন্দরগুলি গম রপ্তানি নিয়ে ব্যবসায়ী এবং ব্যবসায়ীদের দ্বারা সৃষ্ট মহামারীর সম্মুখীন হচ্ছে, শ্যামা প্রসাদ মুখার্জি বন্দর এখনও কোনও সমস্যার সম্মুখীন হয়নি৷ বন্দরটি 13 মে এর আগে 4,000 টন গম রপ্তানির আয়োজন করছে৷ চুক্তির সময়সীমা “বন্দরের চেয়ারম্যান বিনীত কুমার বলেছেন।

    তিনি বলেন, গত বছর বন্দরটি বাংলাদেশে ৩ লাখ টন গম পাঠিয়েছিল।

    “শুধুমাত্র শ্যামা প্রসাদ মুখার্জি বন্দর থেকে বাংলাদেশে এখন গম রপ্তানি করা হয়। নির্ধারিত 13 মে এর আগে রপ্তানি করা যেতে পারে। আমরা 13 মে সময়সীমার সমস্ত আমদানিকারক, রপ্তানিকারক এবং পরিবহনকারীদের সংগঠিত এবং পরামর্শ দিচ্ছি। এই উদ্বেগগুলি বিভিন্ন সংস্থার সাথে যোগাযোগ করে সমাধান করা যেতে পারে। যেমন কাস্টমস এবং ইমিগ্রেশন “বিনীত কুমার বলেছেন।

    এদিকে, কেন্দ্র গম রপ্তানি নিষেধাজ্ঞা জারি করার পরে মঙ্গলবার গুজরাটের কচ্ছ জেলার কান্দলা বন্দরে গম ভর্তি বিপুল সংখ্যক ট্রাক স্থবির হয়ে দেখা গেছে।

    গান্ধীধাম গুডস ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি এবং মিডিয়া-ইনচার্জ সতবীর সিং এএনআইকে জানিয়েছেন যে এই নিষেধাজ্ঞাটি আকস্মিকভাবে আরোপ করা হয়েছিল, গত 10-15 দিন ধরে 5,000 ট্রাক আটকা পড়েছিল।

    “পরিবহনকারী এবং ব্যবসায়ীরা অর্থ হারাচ্ছে। সরকারকে তাদের জন্য আনলোড করার সুবিধা তৈরি করতে হবে” তিনি যোগ করেন।

    ভারত সরকার পূর্বে দেশের সামগ্রিক খাদ্য নিরাপত্তা পরিস্থিতি পরিচালনা করার জন্য এবং প্রতিবেশী এবং দুর্বল দেশগুলির চাহিদা মেটাতে গম রপ্তানিতে বিধিনিষেধ আরোপ করেছিল যা বিশ্বব্যাপী গমের বাজারে আকস্মিক পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং পর্যাপ্ত গমের সরবরাহ পেতে অক্ষম হয়েছে। .

    রায় অনুসারে, এই বিধিনিষেধটি সেই ক্ষেত্রে প্রযোজ্য হবে না যেখানে ব্যক্তিগত বাণিজ্য ঋণপত্রের মাধ্যমে পূর্বে প্রতিশ্রুতি দিয়েছে বা ভারত সরকার অন্যান্য দেশকে তাদের খাদ্য নিরাপত্তার চাহিদা মেটাতে অনুমতি দিয়েছে এবং তাদের অনুরোধে তাদের সরকার।

    আদেশটি তিনটি প্রধান উদ্দেশ্য পূরণ করেছে: এটি ভারতের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে এবং মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করেছে, এটি খাদ্য ঘাটতি সহ অন্যান্য দেশকে সহায়তা করেছে এবং এটি ভারতের সরবরাহকারীর নির্ভরযোগ্যতা বজায় রেখেছে। বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের মতে, গম সরবরাহের মজুদ প্রতিরোধের জন্য গমের বাজারকে একটি সুস্পষ্ট নির্দেশনা প্রদানের লক্ষ্যও এই ডিক্রিটির লক্ষ্য ছিল। (এএনআই)

    Recent Articles

    ছাউ একটি মুখোশের চেয়ে অনেক বেশি।

    নৃত্যের ধরন: ছৌ বিস্মিত? আতঙ্কগ্রস্ত? কীভাবে ঠাকুরকে এমনভাবে নিযুক্ত করা যেতে পারে? কিসের সাহসিকতা? কিন্তু এই প্রচেষ্টার চেয়ে আরও বেশি কিছু আছে; এটি গ্রহণযোগ্যতার জন্য লড়াই...

    কলকাতার তিনটি স্কুল আরএন ঠাকুর হাসপাতাল থেকে টিকা গ্রহণ করছে।

    কিছু বিশ্ববিদ্যালয় বলেছে যে তারা চাহিদা নির্ধারণের জন্য গ্রীষ্মের বিরতির পরে একটি জরিপ পরিচালনা করবে। সরবরাহ শেষ হওয়ার আগে বা ভ্যাকসিনের মেয়াদ শেষ হওয়ার আগে,...

    সত্যজিৎ রায় ও ঋত্বিক ঘটকের সেবক

    অরোরা ফিল্ম কর্পোরেশন 1921 সাল থেকে কাজ করছে, যার সাম্প্রতিকতম প্রযোজনা সাম্প্রতিক কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থাপিত হয়েছে। আমার ঠাকুরমা প্রফুল্লনন্দিনী 1921 সালে আমার দাদা...

    আমার বাগানে আড়ম্বরপূর্ণ পাতার সঙ্গে শুধু গাছপালা বেশী

    'এখন আমি দত্তপ্রিয়া, নাইন বাজে, বেবি সান রোজ এবং লনথন জাবা বাড়াচ্ছি,' সে বলে৷ তিনি অস্বাভাবিক পাতা সহ উদ্ভিদের প্রতি দুর্বলতা স্বীকার করেন, তবে তার...

    সল্টলেকের বাসিন্দারা একটি দিন উপভোগ করছে। -সিএল ব্লক

    CK-CL ব্লকের বাসিন্দারা একটি রবিবারের সকাল খেলাধুলা উপভোগ করে এবং একটি সন্ধ্যায় নাচ এবং একটি পার্টিতে ডাইনিং করে, সবই হাঁটার দূরত্বের মধ্যে। "আমাদের ক্রীড়া দিবস...

    Related Stories

    Leave A Reply

    Please enter your comment!
    Please enter your name here

    Stay on op - Ge the daily news in your inbox