Spread the love

মূল বেতনের ১০ ভাগ কর্তনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে  ভোকেশনাল শিক্ষক সমিতি। সংগঠনের বরিশাল জেলা শাখার আয়োজনে রোববার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষকরা জেলা প্রশাসনে গিয়ে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের মাধ্যমে শিক্ষামন্ত্রীর কাছে  টি স্মারকলিপি দেন।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, আগে অবসর এবং কল্যাণ তহবিলে কারিগরি শিক্ষকদের মূল বেতনের ৬ ভাগ করে কর্তন করা হতো। গত জানুয়ারি মাসের বেতন থেকে অতিরিক্ত আরও ৪ ভাগসহ মূল বেতন থেকে ১০ ভাগ করে কর্তন করা হচ্ছে অবসর এবং কল্যাণ তহবিলে। তারা অভিযোগ করেন, কারিগরি শিক্ষকদের মূল বেতনের ১০ ভাগ কর্তন করা হলেও সাধারণ শিক্ষকদের আগের মতোই মূল বেতনের ৬ ভাগ কর্তন করা হচ্ছে। এখানে একটা বৈষম্য সৃষ্টি হচ্ছে। অতিরিক্ত অর্থ কর্তনের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানান বক্তারা।

ভোকেশনাল শিক্ষক সমিতি বরিশাল জেলার সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে  মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন, শিক্ষক-কর্মচারী ঐক্যফ্রন্ট বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আমিনুল ইসলাম খোকন, কারিগরি শিক্ষক সমিতির বিভাগীয় সভাপতি মো. শওকত আলী মিয়া, অধ্যক্ষ আমিনুর রহমান, জেলা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here