Spread the love

‘জুনিয়র সফটওয়্যার একাডেমি’ নামে একটি প্রতিষ্ঠান চালু করেছে স্যামসাং বাংলাদেশ। গত শুক্রবার (৮ মার্চ) একাডেমিতে প্রথম সেশনের কার্যক্রম শুরু হয়।

স্যামসাং গবেষণা ও উন্নয়ন ইন্সটিটিউট বাংলাদেশ (এসআরবিডি) তে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত চলবে সেশনটি।  প্রাথমিক পর্যায়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ৩০ জন শিক্ষার্থীকে নিয়ে এ উদ্যোগ চালু হয়েছে। প্রতি শুক্রবার দুই ঘণ্টা করে তারা ক্লাসে যোগ দেওয়ার সুযোগ পাবে।  এ উদ্যোগে শিশুদের কোডিং, প্রোগামিং, মাইক্রোসফট অফিস, কম্পিউটার ও ইন্টারনেট সংক্রান্ত প্রাথমিক বিষয়ে শিশুদের ধারণা দেওয়া হবে।

জানা যায়, তাঁদের উদ্যোগে স্যামসাংয়ের ইতিহাস , স্যামসাং পণ্য সম্পর্কে জ্ঞান এবং অ্যান্ড্রয়েড ওপেন সোর্স সিস্টেম সম্পর্কে জানতে পারবে শিক্ষার্থীরা।সফটওয়্যার উন্নয়ন করতে বেসিক কোডিং ব্যবহার করে শিক্ষার্থীরা কাজ করতেও পারবে। আর প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের সনদ দেওয়া হবে।

স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইয়ুন বলেন, দেশের শিক্ষার্থীরা সফটওয়্যার একাডেমি থেকে অর্জন করা জ্ঞান ভবিষ্যত শিক্ষা গ্রহণে তাদের সহায়তার পাশাপাশি তাদের মাঝে প্রযুক্তি ও উদ্ভাবনী ধারণা নিয়ে কাজ করার ইচ্ছাশক্তি তৈরি করবে। ভবিষ্যতে বাংলাদেশকে টেক জায়ান্ট হিসেবে পরিচিতি পেতে সহায়তা করতে চাই আমরা যার শুরু শিশুদেরকে নিয়ে। আজকের শিশুরাই ভবিষ্যতে দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here