Spread the love

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ১ বছর মেয়াদী (দুই সেমিস্টার) পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন এডুকেশন (পিজিডিএড) প্রোগ্রামে ভর্তির জন্য আবেদনপত্র আহবান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ভর্তির আবেদনের জন্য (১) প্রার্থীর স্নাতক (পাশ/সম্মান), এইচ.এস.সি ও এস.এস.সি পরীক্ষায় ২য় শ্রেণী অথবা ন্যূনপক্ষে জিপিএ/সিজিপিএ ২.৫০ থাকতে হবে। (২) ও লেভেল এবং এ লেভেল পরীক্ষায় পাশ প্রার্থীর ন্যূনতম সি গ্রেড ও তিনটি বিষয় সম্পন্ন থাকতে হবে। (৩) স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষায় অবতীর্ণ শিক্ষাথীরা আবেদন করতে পারবেন। (৪) মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৫ বছরের শিক্ষকতায় অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ১ নং শর্তের যে কোন একটি পরীক্ষার শর্ত শিথিলযোগ্য।

পিজিডিএড কোর্সে ভর্তির জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অফিসে ৬০০/- টাকা (অফেরৎযোগ্য) নগদ জমা দিয়ে আবেদনপত্র আগামী ২৬ ডিসেম্বরের মধ্যে সংগ্রহ জমাদান করতে হবে। আবেদন ফরমের সাথে প্রার্থীর দুই কপি সত্যায়িত ছবি, সকল পরীক্ষার সনদপত্র ও মার্কস সার্টিফিকেটের সত্যায়িত কপি জমা দিতে হবে।

ভর্তি বিজ্ঞপ্তিটি…

Apply Procedure

Application Form can be collected at the office of Education and Research Institute, Rajshahi University (RU) by depositing Tk. 600/- for PGDEd (non refundable).
Candidates have to submit the filled-up application form with 2 copies of attested passport size photograph, attested copies of all educational certificates.

Admission Requirements

1. Candidate must be passed Honors with CGPA: 2.5.00 or 2nd class.
2. HSC passed with CGPA: 2.5 or 2nd Division.
3. SSC passed with CGPA: 2.50 or 2nd Division.
4. O’ Level and A’ Level candidates must be passed with ‘C’ Grade and completed 3 subjects.
5. Honors passed students can apply.

Important Info
Start Date: 20th December, 2018
End Date: 26th December, 2018
Admission Test:
Helpline: 0721-711168, 01852131774
Important Dates
Application Start 20th December, 2018
Application End 26th December, 2018

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here