Spread the love

বিশ্ব ইজতেমার ময়দানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। এসময় আতঙ্কে বেশ কয়েকজন মুসল্লি আহত হন। শুক্রবার সাড়ে ১০টায় এই ঘটনা ঘটে।

গাজীপুর মেট্টোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া বলেন, বিশ্ব ইজতেমা ময়দানে রান্না করার সময় গ্যাস সিলিন্ডারের চুলা থেকে শব্দ হয়। এ সময় আশপাশ থাকা মুসল্লিরা আতঙ্কে ছুটাছুটি শুরু করে। এতে পড়ে গিয়ে ৭/৫ জন মুসল্লি আহত হয়েছেন।

প্রসঙ্গত, সোনাবানের শহর খ্যাত তুরাগ নদের (কহর দরীয়ার) তীরে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম জমায়েত চার দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুক্রবার বাদ ফজর থেকে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে। পাকিস্তানের মাওলানা জিয়াউল হক শুল বয়ান শুরু করেন। আর বাংলাদেশের নোয়াখলীর মাওলানা নূরুর রহমান তা বাংলায় তরজমা করেন। ইজতেমাস্থলের বয়ান মঞ্চ থেকে মূল বয়ান উর্দূতে হলেও তাৎক্ষণিকভাবে ২৪টি ভাষায় তা তরজমা হচ্ছে।

শুক্রবার দুপুর দেড়টার দিকে টঙ্গীর ইজতেমা ময়দানে বৃহত্তর জুমা’র নামাজ অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন কাকরালাইলের মাওলানা মো. জোবায়ের। এবারে ৬৪ জেলার মুসল্লিদের জন্য পুরো ময়দানকে ৫০টি খিত্তায় (ভাগে) ভাগ করা হয়েছে। নির্দিষ্ট খিত্তা নির্দিষ্ট জেলার মুসল্লির জন্য নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here