Spread the love

নতুন প্রজন্মকে ইন্টারনেটের আপত্তিকর আসক্তি থেকে বের করে আনতে ইতিমধ্যে কিছু সাইট বন্ধ করার সিদ্ধান্ত নিচ্ছে সরকার। এবার দেশীয় সংস্কৃতি রক্ষায় টিকটক বন্ধের উদ্যোগ নেয়া হয়েছে।

উল্লেখ্য বিভিন্ন সিনেমার জনপ্রিয় গানের একাংশ ঠোট মিলিয়ে ভিডিওতে কোনো খারাপ উক্তি তৈরির এই অ্যাপ ইতিমধ্যে বেশ কয়েকটি দেশে সমালোচনার ঝড় তুলেছে। অ্যাপের কারণে আমাদের নতুন প্রজন্মের বেড়ে উঠা হুমকির মুখে পড়েছে। সোশ্যাল মিড়িয়া অ্যাপের মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ছে অশ্লীল কন্টেন্ট ও ব্যঙ্গাত্মক ভিডিও। এর ফলে মানুষের মধ্যে এক ধরনের অসুস্থ মানসিকতা তৈরি হচ্ছে। স্বাভাবিক কথা কেউও ব্যঙ্গ করে বলছে মানুষ। এটা একটা বদ অভ্যাসে পরিণত হচ্ছে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, শুধু টিকটক নয় দেশীয় সংস্কৃতির উপর হুমকি রয়েছে এমন সব ধরনের সাইট বন্ধ করে দিতে চাই। আমার দেশ ইউরোপ বা আমেরিকা না। আমার দেশ বাংলাদেশ। আমি ইন্টারনেটকে নিরাপদ করতে চাই। তাই দেশের মানুষ,সমাজ,সাহিত্য,সংস্কৃতি সঙ্গে যায় না এমন কোনো কিছুই রাখতে চাই না।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম এই টিকটক অ্যাপটির ওপর নিষেধাজ্ঞা দাবি উঠেছে ভারতেও।

সংশ্লিষ্টরা বলছেন, এ ধরনের সাইড দেশীয় সংস্কৃতির জন্য হুমকিস্বরূপ। সাইট বা প্ল্যাটফর্মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে উদ্যোগ নেয়া হয়েছে। বিপথগামী ওয়েবসাইট ও অ্যাপ বন্ধে সরকার ব্যবস্থা গ্রহণ করবে।

সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here