Spread the love

বিশ্বের সেরা প্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে পরিচিত অ্যাপল। কিন্তু পণ্যের উচ্চমূল্যের কারণে হারাচ্ছে জনপ্রিয়তা। একবছর আগের তুলনায় প্রতিষ্ঠানটির আয় কমেছে পাঁচ শতাংশ। উচ্চমূল্যের কারণে ক্রেতারা হিমশিম খাচ্ছে পণ্য কিনতে। এছাড়া বিজনেস ম্যাগাজিন ফাস্ট কোম্পানি বিশ্বের ৫০টি উদ্ভাবনী প্রতিষ্ঠানের মধ্যে ১৭ নম্বরে রয়েছে অ্যাপল।

তাই এলিটদের কোম্পালি হিসেবে আর পরিচিতি পেতে চায় না অ্যাপন। মার্কিন এই প্রযুক্তি প্রতিষ্ঠানের চিফ অপারেটিং অফিসার জেফ উইলিয়ামস সম্প্রতি এ কথা বলেন।

ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়, আইফোনের উচ্চদামের কারণে এলিটদের কোম্পানি হিসেবে পরিচিতি ছিল অ্যাপল । কিন্তু এখন আর তেমনটি চায় না তারা। এজন্য ইত্যিমধ্যে আইফোনের দাম কমানো প্রক্রিয়া শুরু করছে তারা।

বিষয়টি সম্পর্কে জেফ উইলিয়ামস জানান, আইফোনের বেশি দাম হওয়ার কারণে আমরা সবার কাছে পৌঁছাতে পারিনি। তবে এখন অ্যাপল হবে সবার ব্র্যান্ড, এটা আর এলিটদের ব্র্যান্ড হিসেবে থাকবে না।

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় এলোন ইউনিভার্সিটিতে বক্তৃতা দেয়ার সময় উইলিয়ামস জানান, তিনি আইফোন এবং ম্যাকের দাম সম্পর্কে জানেন। তিনি বলেন, এ সম্পর্কে আমরা খুবই সচেতন। আমরা আর এলিটদের কোম্পানি হিসেবে থাকতে চাই না।

উইলিয়ামস আরও বলেন, আমরা সবার কোম্পানি হতে চাই। এজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে এবং দ্রুতই এগুলো বাস্তবায়ন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here