Spread the love

১০১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করে ইসলামিক ফাউন্ডেশন। পবিত্র কুরান-হাদীস সহীহ ও শুদ্ধভাবে শিক্ষা এবং নৈতিকতা ও মানবিক মূল্যবোধ সম্পন্ন দক্ষ আলেম তৈরির লক্ষ্যে আরবি ধারার একটি বিশেষায়িত দীনী শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়ধীন মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় এ দারুল আকরাম ইবতেদায়ী মাদ্রাসা পরিচালিত হচ্ছে।

মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) সাফা পর্বতের পাদদেশে হযরত আরকাম (রাঃ) এর বাসভবনে সর্বপ্রথম যে দীনী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেন তা ‘দারুল আরকাম’ নামে পরিচিত।

এ প্রতিষ্ঠানে সম্পুর্ণ সরকারি ব্যয়ে বিনা বেতন অধ্যায়ন করানো হবে। বিনামূল্যে শিক্ষা উপকরণ দেয়া হবে। সাপ্তাহিক ও মাসিক পরীক্ষার মাধ্যমে শিক্ষার মান যাচাই করা হবে। এছাড়াও এ মাদ্রাসা সমূহে কম্পিউটার শিক্ষা ও তথ্য প্রযুক্তির ওপর গুরুত্বারোপ করা হবে।

ইসলামিক ফাউন্ডেশনের ৬৪ জেলার কার্যালয়ের আওতাধীন সকল উপজেলায় দারুল আরকাম মাদ্রাসায় ১ম থেকে ৫ম শ্রেণীর ভর্তি কার্যক্রম ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here