ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

0
78
Dhaka University

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক/সম্মান শ্রেণীতে প্রথম বর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ সোমবার (০৮ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

Dhaka University
Dhaka University

‘চ’ ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ১৩ হাজার ৬৮১ শিক্ষার্থী। সেখান থেকে প্রাথমিকভাবে অংকন পরীক্ষার জন্য উত্তীর্ন হয় ১ হাজার ৫৬৬ জন। এরপর অংকন পরীক্ষায় উত্তীর্ণ হন ২৬৯ জন। এ বছর ‘চ’ বিভাগে পাসের হার শতকরা ১৯ দশমিক ৪৫ ভাগ।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে (admission.eis.du.ac.bd) জানা যাবে। এছাড়া মোবাইল থেকে এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে।

এসএমএস করার নিয়ম: যে কোন মোবাইল অপারেটরের ম্যাসেজ অপশনে গিয়ে DU (Space) CHA (Space) Roll no. লিখে ১৬৩২১ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে।

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ৯ অক্টোবর বিকেল ৩টা থেকে ১৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন। কোটায় আবেদনকারীরা ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর তারিখের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।
ফলাফল প্রকাশ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন প্রমুখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here